মেনু নির্বাচন করুন
বিজ্ঞাপন

উল্লেখযোগ্য সংগ্রহ-১৭

 

আবুল পাকির জয়নুলাব্দিন আব্দুল কালাম  নামটা অনেক বড় শোনায়। তবে এই নামের মানুষটা এই নাম থেকেও অনেক অনেক বড়। আমরা যাকে এ পি জে আব্দুল কালাম হিসেবে চিনি, ভারতের প্রয়াত  রাষ্ট্রপতি, তামিলনাড়ু রাজ্যের রামেশ্বরনামে খুব সাধারণ পরিবারে জন্ম।  

উইংস অফ ফায়ার হচ্ছে এ পি জে আব্দুল কালামের আত্মজীবনী যৌথভাবে তিনি নিজে এবং অরুন তেওয়ারী লিখেছেন।  

পৃথিবীতে প্রতিটি মানুষ জন্ম নেয় অমিত সম্ভাবনা নিয়ে। কারও সম্ভাবনা সম্ভবে পরিণত হয় আবার কারও সম্ভাবনা অসম্ভবই থেকে যায়। পৃথিবীতে ব্যর্থ মানুষের সংখ্যা অনেক বেশী। সফল মানুষের সংখ্যা খুব কম। এত সম্ভাবনাময় একটি জীব কেন নিজের এই সম্ভবনাকে সফলতায় নিয়ে আসতে পারে না? আর যারা এই সম্ভাবনাকে স্বপ্নে পরিণত করেন এবং এই স্বপ্নকে সফল করেন , তারা কিভাবে পারেন? 

এসব প্রশ্নের উত্তর দেয়া আছে এ পি জে আব্দুল কালামের এই বইয়ে। খুব সাধারন পরিবারে জন্ম নিয়ে কিভাবে পরমানু বিজ্ঞানী হয়ে উঠেন;  একদম শৈশব থেকে শুরু করে তার জীবনের বেড়ে উঠা বর্ননা করে গেছেন তার গভীর  অন্তর্দৃষ্টি এবং প্রজ্ঞার আলোকে।  পাশাপাশি উঠে এসেছে একজন বিজ্ঞানী হিসেবে তার মহাকাশ গবেষণা বিষয়ক নানা পর্যবেক্ষন এবং ক্ষেপনাস্র গুলো তৈরী করার নেপথ্য কাহিনী।

বইটা শুধু একবার পড়ে সেলফে সাজিয়ে রাখার মত না। এরকম বই বার বার পড়তে হয়। একেকবার পড়ায় একেকটা চিন্তার দুয়ার খুলে যায়।  একজন আলোকিত মানুষের জীবনবোধ, অভিজ্ঞতা, কিছু অমর বানী পাল্টে দিতে পারে অনেকগুলো জীবন। 
 

“Dreams are not those which comes while we are sleeping, but dreams are those when u don't sleep before fulfilling them.”

 

ছবি (এই বিজ্ঞাপনটি স্লাইড ব্যানারে দিতে চাইলে অবশ্যই ছবি দিতে হবে)


প্রকাশের তারিখ

২০১৭-১১-২৮

আর্কাইভের তারিখ

২০১৮-১২-৩১

স্লাইড

1



Share with :

Facebook Twitter